আরব আমিরাতে পবিত্র রমজান উপলক্ষে ৮৭৪ কারা বন্দিদের মুক্তি দেওয়ার আদেশ দিয়েছে।

আজ বুধবার সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এবং সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মাহমুদ বিন রশিদ আল মাকতুম পবিত্র রমজান উপলক্ষে ৮৭৪ জন কারা বন্দিদের মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছেন।

দুবাইয়ের অ্যাটর্নি জেনারেল, চ্যান্সেলর এসসাম ইসা আল হুমায়দান বলেছেন, বন্দীদের ক্ষমা করার আদেশের ফলে তাদের পরিবার সুখ বয়ে আনবে এবং ক্ষমা করা ব্যক্তিদের জীবন নতুন করে শুরু করতে এবং সমাজে পুনরায় একত্রিত হতে সহায়তা করবে।

অ্যাটর্নি জেনারেল আরও বলেছিলেন যে শেখ মোহাম্মদের আদেশ বাস্তবায়নে পাবলিক প্রসিকিউশন দুবাই পুলিশের সাথে সমন্বয় করে আইনী প্রক্রিয়া শুরু করেছে।

রাষ্ট্রপতি, হাইসনেস শেখ খলিফা বিন জায়েদ আল নাহায়ান সংযুক্ত আরব আমিরাতে বিভিন্ন সাজা প্রদানকারী ১,৫১১ জন বন্দীকে মুক্তি দেওয়ার আদেশ দেওয়ার পরে এই ঘোষণাটি প্রকাশিত হয়।

সুপ্রিম কাউন্সিলের সদস্য ও আজমানের শাসক হুজুর শেখ হুমাইদ বিন রশিদ আল নওমী ১২৪ জন বন্দীকে মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছেন, এবং শেখ সৌদ বিন রশিদ আল মুআলা, সুপ্রিম কাউন্সিলের সদস্য এবং উম্মে আল কাওয়াইনের শাসক এছাড়াও বেশ কয়েকজন বন্দীকে মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছেন।