সংযুক্ত আরব আমিরাতে কোভিড -১৯ এর কারণে ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও ৩ মাস বাড়াল !

সংযুক্ত আরব আমিরাত মন্ত্রিপরিষদ কোভিড -১৯ মহামারীর প্রভাবকে রক্ষার জন্য সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করে নতুন সিদ্ধান্ত অনুমোদন করেছে । নতুন সিদ্ধান্তগুলি জনগণের স্বাস্থ্য ও সুরক্ষা রক্ষা এবং সকল খাতে ব্যবসায়ের ধারাবাহিকতা নিশ্চিত করার লক্ষ্যে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে।

এই প্রসঙ্গে, মন্ত্রিপরিষদ সকল প্রবাসীদের ১লা মার্চ হইতে শেষ হওয়া আবাসিক ভিসা মেয়াদ অতিরিক্ত ফি ছাড়াই তিন মাসের নবায়নযোগ্য মেয়াদ বাড়ানোর অনুমোদন দিয়েছে। এই সিদ্ধান্তটি বর্তমান দুঃসময় বিবেচনা করে বাসিন্দাদের সম্পর্কিত দায়বদ্ধতাগুলি রক্ষা করার উদ্দেশ্যে।

ফেডারাল কর্তৃপক্ষের পরিচয় ও নাগরিকত্ব প্রদান এবং মন্ত্রিসভা কর্তৃক অনুমোদিত পরিষেবাগুলি সম্পর্কিত লঙ্ঘনের সাথে জড়িত প্রশাসনিক জরিমানাও মন্ত্রিসভা মওকুফ করেছে। সিদ্ধান্তটি প্রথম এপ্রিল থেকে কার্যকর তিন মাসের নবায়নযোগ্য সময়ের জন্য বৈধ হবে।

বর্তমান পরিস্থিতিতে বিচারিক লেনদেনের সুবিধার্থে এবং মামলা-মোকদ্দমা এবং বিচার বিভাগীয় বিভাগের সমস্ত লোকদের সুরক্ষা নিশ্চিত করার জন্য নোটারি পাবলিকের সেবার জন্য ডিজিটাল লেনদেন পরিচালনার সমাধান সংক্রান্ত একটি প্রকল্পের জন্য অস্থায়ী লাইসেন্স দেওয়ার বিষয়েও সম্মত হয়েছে।

মন্ত্রিসভা অতিরিক্ত ১ লা এপ্রিল থেকে শুরু হয়ে তিন মাসের পুনর্নবীকরণযোগ্য মেয়াদে ১লা মার্চ থেকে মেয়াদ শেষ হওয়া সরকারী পরিষেবাগুলির মেয়াদ বাড়ানোর অনুমোদন দিয়েছে। এই সিদ্ধান্তটি , অনুমতি, লাইসেন্স এবং বাণিজ্যিক রেজিস্টার সহ সমস্ত ফেডারেল সরকারী পরিষেবার ক্ষেত্রে প্রযোজ্য। সূত্র : খালিজ টাইমস