বিমানের সব ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে দুই রুট বাদে

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্র’মণ রোধে লন্ডন ও ম্যানচেস্টার ছাড়া বাংলাদেশ বিমানের আন্তর্জাতিক রুটের সব ফ্লাইট ১ এপিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ বিমান। বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে এ ঘোষণা দেয়া হয়।এর আগে গত ২১ মার্চ রাত ১২টা থেকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ১০টি দেশের সঙ্গে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ করে বাংলাদেশ।সড়ক, নৌ ও রেল যোগাযোগ বন্ধের পর অভ্যন্তরীণ রুটে সব ফ্লাইটও বন্ধ ঘোষণা করা হয়।

মঙ্গলবার (২৪ মার্চ) রাত ১২টার পর থেকে বিমানবন্দরের অভ্যন্তরীণ ফ্লাইটগুলো বন্ধ রয়েছে।বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আ’ক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২১ হাজার ২০০ জন প্রাণ হা’রিয়েছেন। ভাইরাসটির উৎপত্তিস্থল চীনে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ২৮৫ জন এবং মৃ’তের সংখ্যা ৩ হাজার ২৮৭ জন। দেশটিতে নতুন আ’ক্রা’ন্তের সংখ্যা ৬৭ জন এবং নতুন মৃ’তের সংখ্যা ছয়। এ ভাইরাসে ইতালিতে মৃ’তের সংখ্যা সবচেয়ে বেশি।

সেখানে মা’রা গে’ছেন ৭ হাজার ৫০৩ জন। এদের মধ্যে ৬৮৩ জন মা’রা গে’ছেন গেল ২৪ ঘণ্টায়। দেশটিতে মোট আ’ক্রা’ন্তের সংখ্যা ৭৪ হাজার ৩৮৬ জন।বাংলাদেশে এখন পর্যন্ত ৩৯ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছেন পাঁচ জন, সুস্থ হয়েছেন ৭ জন এবং চিকিৎসাধীন ২৭ জন।