আরব আমিরাতের প্রবাসী বাংলাদেশি হিসেবে স্থায়ী আবাসনের গোল্ডেন ভিসা পেলেন মাহতাবুর রহমান !

প্রবাসী বাংলাদেশি হিসেবে সংযুক্ত আরব আমিরাতের স্থায়ী আবাসনের জন্য প্রথম বারের মত ’গোল্ডেন ভিসা’ পেলেন মোহাম্মদ মাহতাবুর রহমান।
তিনি এনআরবি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান, দুবাইয়ে বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রেসিডেন্ট এবং হারামাইন গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপণা পরিচালক।

এক বিবৃতিতে হারামাইন গ্রুপ এ তথ্য নিশ্চিত করে বলেন, এটি তাদের জন্য একটি বড় ধরনের সুখবর। এটি ছিল সংযুক্ত আরব আমিরাতে হারামাইন গ্রুপের ৩৮ বছর উদযাপনকালীন সময়। বিশ্বব্যাপী ব্যবসা এবং বাণিজ্যের ব্যাপক প্রসারের সঙ্গে বহুদিন ধরেই সম্পৃক্ত মোহাম্মদ মাহতাবুর রহমান। সুগন্ধি, ব্যাংকিং, স্বাস্থ্যসেবা, শিক্ষা, চা এবং আতিথেয়তার মতো বিভিন্ন ধরনের ব্যবসা-বাণিজ্যে কাজ করছেন এই প্রবাসী বাংলাদেশি।

মধ্যপ্রাচ্যের বৃহত্তম সুগন্ধীর নির্মাতা প্রতিষ্ঠান তার আল হারামাইন পারফিউম গ্রুপ। এছাড়া আল হারামাইন টি কো. লি. এবং আল হারামাইন হসপিটাল প্রাইভেট লিমিটেডও উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে। গোল্ডেন ভিসার মতো এই বিশেষ স্বীকৃতি পাওয়ায় আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান, ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম, আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে ধন্যবাদ জানিয়েছেন মাহতাবুর রহমান।

তিনি বলেন, এই উল্লেখযোগ্য সম্মানিত ব্যক্তিদের নেতৃত্বে আরব আমিরাত শুধু আমিরাতের নাগরিকদের জন্যই নয় বরং দুইশর বেশি দেশের নাগরিকদের কাছে সৌভাগ্যের একটি দেশে পরিণত হয়েছে। এই দেশকে অনেক প্রবাসীই নিজেদের দেশ মনে করেন। তিনি উল্লেখ করে বলেন, আমি এই গোল্ড কার্ডটি পাওয়া প্রথম বাংলাদেশি হিসেবে গর্বিত এবং আমার দেশের জন্য সম্মানের। এ ধরনের সম্মান আমাদের আমিরাতে অর্থনীতি প্রবৃদ্ধিতে সহায়তা করবে এবং বিনিয়োগের ক্ষেত্রে গুরুত্ব পূর্ণ ভূমিকা রাখবে। তিনি আরব আমিরত সরকারকে এই অর্থনৈতিক সুযোগ ও সম্মান প্রদানের জন্য কৃতজ্ঞতা পোষণ করেন।

মাহতাবুর রহমান নাসির ব্যাক্তিগত ভাবে দেশে ও দেশের বাইরে বহু খ্যাতি প্রতিষ্ঠানের সাথে জড়িত রয়েছেন। তিনি বাংলাদেশের সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার চারখাই গ্রামের অধিবাসী। সম্প্রতি তিনি সিআইপি (এনআরবি) এসোসিয়েশন এর সভাপতি নির্বাচিত হয়েছেন।