আরব আমিরাতের নতুন ওয়ার্ক পারমিট এখন মাত্র দুই কার্যদিবসের মধ্যে দেওয়ার ঘোষণা করেছে

সংযুক্ত আরব আমিরাতের নতুন ওয়ার্ক পারমিট এখন মাত্র দুই কার্যদিবসের মধ্যে গ্রহণ করা যাবে, মানব সম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রণালয় (এমএইচআরই) সোমবার ঘোষণা করেছে।”কোম্পানির মালিকরা স্মার্ট কমিটি সার্ভিসের মাধ্যমে ওয়ার্ক পারমিট পেতে পারেন, যা প্রতিষ্ঠানের আবেদনটি ইলেক্ট্রনিক মাধ্যমে চব্বিশ ঘন্টার মধ্যে কার্যকর করে,”মানব সম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রণালয় একথা বলেছে ।

খালিজ টাইমস প্রতিনিধি আরব আমিরাতের গাইটেক্স প্রযুক্তি সপ্তাহে এই মন্ত্রণালয় স্ট্যান্ড পরিদর্শন করেছেন একজন কর্মচারী বর্ণনা করেছে যে নিয়োগকর্তা বা তার প্রতিনিধিকে শারীরিকভাবে সেখানে যেতে হবে না এখন তারা মানব সম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রণালয় (এমএইচআরই) -র ওয়েবসাইটের মাধ্যমে আবেদন জমা দিতে পারবেন।

অনলাইন পরিষেবা সপ্তায় ৭ দিন ২৪ ঘন্টা পাওয়া যায় । এটি নিয়োগকর্তা কর্মচারী কোটা অতিক্রম না করেছে কিনা তা ম্যানুয়ালি পরীক্ষা করার প্রক্রিয়াটি কেটে দেয়। যদি সমস্ত প্রয়োজনীয়তা সম্পন্ন হয়, তবে মাত্র 48 ঘন্টাের মধ্যে কাজের অনুমতি পত্র বা ওয়ার্ক পারমিট পাওয়া যাবে।সংযুক্ত আরব আমিরাতে, ওয়ার্ক পারমিট মানব সম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রণালয় অফ রেসিডেন্সি এবং বিদেশী বিষয়ক অধিদপ্তরের অন্তর্ভুক্ত যেখানে একজন ব্যক্তি নিযুক্ত আছেন।

প্রক্রিয়াটি শেষে মানব সম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রণালয় থেকে ওয়ার্ক পারমিট সংগ্রহ শুরু হয়। ওয়ার্ক পারমিট হোল্ডারকে ইস্যুর তারিখ থেকে দুই মাসের জন্য কর্মসংস্থানের প্রবেশ করতে এবং দেশে থাকতে অনুমোধন দেয়।