সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন স্থানের আবহাওয়া বার্তায় যা আছে !

আজ সংযুক্ত আরব আমিরাতের কিছু জায়গায় সকালের দিকে কুয়াশাচ্ছন্ন ছিল, আল ফারফার এ ন্যূনতম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সকাল 7.00 টায় ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস।জাতীয় আবহাওয়া কেন্দ্রের (এনসিএম) তথ্য অনুসারে, আজকের আবহাওয়া সাধারণভাবে স্বাভাবিক তবে দেশের পূর্বাঞ্চলে আবহাওয়া আংশিক মেঘলা রয়েছে।

আজ তাপমাত্রা বৃদ্ধি হওয়ার আশঙ্খা করা হয়েছে । দিনের সর্বোচ্চ তাপমাত্রা অভ্যন্তরীণ অঞ্চলগুলি বরাবর 45 – 48 ডিগ্রি সেন্টিগ্রেডের কাছাকাছি চলবে ।দুবাইতে, তাপমাত্রা 34 ডিগ্রি সেলসিয়াস থেকে 47 ডিগ্রি সেলসিয়াসে পৌঁছানোর পূর্বাভাস দেওয়া হয়। আবু ধাবি সর্বোচ্চ 47 ডিগ্রি সেলসিয়াস এবং ৩৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে, যদিও শারজায় তাপমাত্রা 46 ডিগ্রি সেলসিয়াস এবং ৩২ ডিগ্রি সেলসিয়াস অবধি কমবে বলে প্রত্যাশা করা হয়েছে। দক্ষিণ-পূর্ব থেকে উত্তর-পূর্ব বাতাসের বেগ মাঝারি 20-30kmph গতিবেগ এবং 40kmph এ শীর্ষে, হতে পারে তাই সৃষ্ট ধুলো বালি থেকে সাধারণ মানুষকে সতর্ক থাকতে হবে।

 আরব উপসাগরে তরঙ্গ হালকা থেকে মাঝারি হবে বলে সমুদ্র সৈকতে যেতে ভাল লাগবে । রাতে আর্দ্রতা থাকলেও সামান্য শীতে আরামদায়ক পোশাক পরুন।শনিবার তাপমাত্রায় কিছুটা হ্রাস হবে তবে রবিবার ভোর পর্যন্ত এটি রাতে আর্দ্রতা বৃদ্ধি পাবে । এর ফলে কিছু উপকূলীয় এবং অভ্যন্তরীণ অঞ্চলগুলিতে কুয়াশা বা কুয়াশা গঠনের ফলাফল ঘটবে।রবিবার সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কারণ বিকেলে কিছু সংবেদনশীল মেঘ গঠনের সম্ভাবনা রয়েছে।

কিছু উপকূলীয় এবং অভ্যন্তরীণ অঞ্চলগুলিতে কুয়াশা বা কুয়াশা তৈরির সাথে সোমবার ভোর পর্যন্ত এটি আর্দ্র হবে।সোমবার থেকে দক্ষিণ-পশ্চিম পশ্চিমা বাতাসে হালকা থেকে মাঝারিদিকে হালকা বাতাস প্রবাহিত হতে পারে, দিনের বেলা কিছু সময়ে ঝড়ো হাওয়া বয়ে যাবে , যার গতিবেগ সোমবার 20-30 কিলোমিটার বেগে থাকবে। আরব উপসাগর এবং ওমান সাগরে তরঙ্গ সামান্য থেকে মাঝারি হবে।