এইমাত্র পাওয়া : ভারতীয় নৌবাহিনীর জাহাজে আগুন, নিখোঁজ ১ !

ভারতীয় নৌবাহিনীর একটি জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সকালে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনায় ‌জাহাজের এক ক্রু মেম্বার নিখোঁজ রয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, আগুন লাগার পরপরই উপকূলরক্ষী বাহিনী ঘটনাস্থলে পৌঁছে।

মালবাহী ওই জাহাজে প্রয়োজনীয় জিনিসপত্র ছাড়াও ২৯ জন জাহাজের কেবিন ক্রু ম্যান ছিলেন। মালপত্র ও কেবিন ক্রুদের নিয়ে যাওয়ার সময় কোস্টাল জাগুয়ার নামের ওই জাহাজে আগুন লাগে। এখনও উদ্ধার অভিযান চলছে।জাহাজটি বিশাখাপত্তনম উপকূলবর্তী সমুদ্রে পৌঁছালে হঠাৎই আগুন লাগে। প্রচণ্ড শব্দে বিস্ফোরণের সঙ্গে জ্বলে ওঠে জাহাজটি। অগ্নিকাণ্ডের পরপরই ঝাঁপ দিয়ে প্রাণ বাঁচান ২৮ জন কর্মী। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হয় উপকূলরক্ষী বাহিনীর জাহাজ। জাহাজ থেকে ঝাঁপ দেয়া ব্যক্তিদের উদ্ধার করে উপকূলরক্ষী বাহিনীর সদস্যরা। কিন্তু একজন নিখোঁজ রয়েছেন।

কোথা থেকে কীভাবে আগুন লেগেছে সে ব্যাপারে কোনো কিছু এখনও জানা যায়নি। অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখা হচ্ছে।সাধারণত এ ধরনের জাহাজকে ‘অফসোর সাপোর্ট ভেসেল’ বলা হয়। জাহাজগুলোর সাহায্যে ছোট বন্দর থেকে মাঝ সমুদ্রে দাঁড়িয়ে থাকা বড় জাহাজে মালপত্র ও যাত্রীদের পাঠানো হয়। এ ঘটনার সময় ওই এলাকায় উপস্থিত ছিল ভারতীয় উপকূল বাহিনীর জাহাজ রানী রাসমণি, যার সাহায্যে উদ্ধার কাজ শুরু হয়।