সৌদি আরবে আরো তিন বাংলাদেশি হজযাত্রীর মৃ**ত্যু !

মদিনা ও মক্কায় আরও তিন বাংলাদেশি হজযাত্রীর মৃ**ত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত মৃ*তের সংখ্যা দাঁড়ালো ৮জন। এর মধ্যে মক্কায় সাতজন এবং মদিনায় একজন মা**রা গেছেন। এর মধ্যে সাতজন পুরুষ ও একজন নারী। সর্বশেষ মঙ্গলবার (১৬ জুন) মা**রা যাওয়া তিনজন হলো- মাহমুদুল হক (৬৭), আবদুস সালাম (৫৩) ও মোহরম আলী (৬৪)।

মাহমুদুল হক চট্টগ্রাম জেলার পটিয়ার ছনহরা গ্রামের বাসিন্দা। তিনি মদিনায় মা**রা যান। তাঁর পাসপোর্ট নম্বর বিটি ০৭১৮৩২৭ ও পিলগ্রিম আইডি ৯৫৬১১৯৯। তিনি বেসরকারি হজ এজেন্সি আল মাবরুর হজ ট্রাভেলস ইন্টারন্যাশনাল লিমিটেডের মাধ্যমে গত ৮ জুলাই বিজি ৩২১১ যোগে সৌদি আরবে যান।

একইদিন ঢাকার দোহারের নারিশা পশ্চিম ঘরের গ্রামের বাসিন্দা মো. আবদুস সালাম মা**রা যান। তার পাসপোর্ট নম্বর বিআর ০৯১৩৮৩০ ও পিলগ্রিম আইডি ০২৮৮১৮৯। তিনি গত ৫ জুলাই বেসরকারি কুমিল্লা ট্রাভেলস এজেন্সির মাধ্যমে সৌদি এয়ারলাইনস এসবি ৩৮০৭ ফ্লাইটে সৌদি আরব যান।

কুমিল্লার ব্রাহ্মণপাড়ার সিদলাই গ্রামের মোহাম্মদ মোহরম আলীর পাসপোর্ট নম্বর ইএ ০০২১৪৫১ ও পিলগ্রিম আইডি ০৩৪৭০০৩। তিনি গত ৯ জুলাই বেসরকারি আকাবা ইন্টারন্যাশনাল এজেন্সির মাধ্যমে বিজি ৩২১৩ ফ্লাইটে সৌদি আরব যান।সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় এ বছর মোট হজযাত্রীর সংখ্যা এক লাখ ২৬ হাজার ৯২৩ জন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ আগস্ট পবিত্র হজ পালিত হবে।