আরব আমিরাতের অ*বৈধ প্রবাসীদের জন্য একটি সত*র্ক সংকেত !

আরব আমিরাতের অ*বৈধ প্রবাসীদের জন্য বিশেষ দুঃ*সংবাদ পাওয়া গেলো। আরব আমিরাত থেকে অনেকেই তথ্য দিয়েছে অ*বৈধ প্রবাসীদের খুব বেশি ধ*রাধ*রি চলছে।আরব আমিরাতে বিভিন্ন কোম্পানি থেকে প্রবাসীদের বাদ দিয়ে দিচ্ছে বা নতুন ভিসা রিনিউ করানো হচ্ছে না।

এমন কারো কথা শুনা যাচ্ছে যাহারা ৭-৮ বছর যাবৎ কাজ করছে কিন্তু তাদের বেতন ঠিক মতো পাচ্ছে না। আবার কেউ একবারে চলে যেতে চাচ্ছে কিন্তু কোম্পানি তাদের লিভমানি বা সারা বছরে কোনো ছুটি না নেয়ায় বছর শেষে বাড়তি টাকা তা দিচ্ছে না।

একটি তথ্য থেকে জানা যায় ত ১০ দিনে শারজাহ ১০ নাম্বারে ৫০/৬০ জন লোক স্ক্যারাবের গুদাম থেকে ধরে নিয়ে যায়। ওমান থেকে যারা দুবাই আসছে তাদেরকে কোন কোম্পানিতে পেলে তাদের ১ লক্ষ দিরহাম জরিমানা করছে। আর যারা অবৈধ হয়েছে কোন কোম্পানিতে কাজ করছে তাদের পেলে ৫০ হাজার দিরহাম জরিমানা করছে।

আজ বিকেল নাগাদ তিন জনকে ধরার খবর পাওয়া গেছে এবং তাদের জরিমানা করেছে ১ লাখ ডেরহাম /৫০ হাজার ডেরহাম। অ*বৈধ প্রবাসীরা যে যেখানে আছেন সাবধানে থাকবেন। অনেকেই তাদের ব্যবসা নিয়ে চিন্তায় রয়েছে। শারজায় অনেকের গুদামে ফাইন দিছে এবং অনেকের গুদাম বন্ধ করে দিয়েছে।

শারজায় মুন্সিগন্জের অনেক লোক ধরেছে বলে খবর পাওয়া যায়। তাই যাদের কোম্পানিতে অ*বৈধ লোক কাজ করে তারা অবশ্যই সা*বধান থাকবেন এবং অন্য যারা না জানে তাদের স*তর্ক করেদিবেন।