সরাসরি বলতে চাই, ধ*র্ষণের শাস্তি মৃ*ত্যুদণ্ড দিতে হবে: রওশন

আমরা উন্নয়ন চাই তবে গ্যাসের দাম বাড়াতে চাই না। গ্যাসের দাম না বাড়িয়ে যদি আবার বিবেচনা করা যায়, জনগণকে একটুখানি রেহাই দেন। রেহাই দেওয়া উচিত কারণ অনেক জণগন আছে, তাদের এতো দাম দিয়ে গ্যাস কেনার সামর্থ নেই।’জাতীয় সংসদে কথাগুলো বলেছেন বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ।

সংসদে ধ**র্ষণ নিয়েও কথা বলেন রওশন। এসময় ধর্ষণের শাস্তি মৃ*ত্যুদ*ণ্ড চান তিনি।
বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি গ্যাসের দাম বৃদ্ধি বিষয়ে বলেন, ‘আমি সেদিন শুনেছি, প্রধানমন্ত্রী বলেছেন, দেশের উন্নয়ন যদি চান, তাহলে গ্যাসের দাম বৃদ্ধি মেনে নিতে হবে।

আমরা উন্নয়ন চাই তবে গ্যাসের দাম বাড়াতে চাই না। এটাই হলো আসল কথা। এটা আমার কথা না জনগণের কথা। যেদিন বাজেট পাস হলো, সেদিন গ্যাসের দাম বাড়ানো হলো।’জাতীয় পার্টির কো-চেয়ারম্যান বলেন, ‘সবার কাছ থেকে শুনলো গ্যাসের দাম বাড়ালে কি হবে, না হবে। গণশুনাননির পরে কি হলো, গ্যাসের দাম বেড়ে গেলো। কিন্তু আমরা যখন গ্যাসের দাম বাড়িয়ে দিলাম, তখন ভারত গ্যাসের দাম কমিয়ে দিলো। যে সিলিন্ডারে ঘরে রান্না করে, সেটির দাম ১০০ টাকা কমিয়ে দেওয়া হলো। যদি এটাই হয় তাহলে আমাদের হটাৎ বাড়লো কেনো?

রওশন এরশাদ বলেন, ‘আমাদের সমুদ্রে যে গ্যাস আছে সেটা আমরা তুলি না কেনো? এখন যদি চেষ্টা করা না হয়, অনেক সময় লাগবে, দু-তিন বছর চলে যাবে, তবে আমরা কেন এখই চেষ্টা করছি না? এখন না করলে পরে কখন করবো।’

ধ**র্ষণের কথা উল্লেখ করে রওশন বলেন, ‘ছোট ছোট বাচ্চাদেরকে ধ**র্ষণ করা হচ্ছে। বিভিন্নভাবে নি*র্যাতন করা হচ্ছে। এই ধরনের শিশু নি**যাতন কেন গড়ে উঠেছে? বিশেষ করে স্কুলে-মাদ্রাসায় কোনো জায়গায় আমাদের বাচ্চারা সুরক্ষিত না, নিরাপদ না। যদি নিরাপদ না হয় তাহলে লেখাপড়া করবে কিভাবে? নুসরাতের মতো যদি জী*বন দিতে হয় এটা দুঃখজনক। আমাদের দেশে আইন আছে।

আমি সরাসরি বলতে চাই, এদের মৃ**ত্যুদণ্ড দিতে হবে। ইদানিং দেখা যাচ্ছে অনেক বেশি। কোনো জায়গাতে বাচ্চারা নিরাপদ না। এই ধরনের অবস্থা আগে ছিল না।’
এ সময় আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ‘তাদের দ্রুত শা*স্তি দেওয়া উচিত। মামলাগুলো ঝুলিয়ে না রেখে তাদের শা*স্তি দেওয়া উচিত।’

বক্তব্যের শেষ পর্যায়ে রওশন স্পিকারের অনুমতি নিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের উন্নয়নের বিভিন্নদিক তুলে ধরেন। এরশাদের সুস্থতার জন্য তিনি দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।