বিদেশে বসে প্রধানমন্ত্রীকে অবমাননা, দেশে এসেই আ*টক প্রবাসী !

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের ছবি বিকৃত করে ফেসবুকে কুরু*চিপূর্ণ প্রচারণা চালানোর অভি*যোগে রফিকুল ইসলাম রফিক (৩৫) নামের প্রবাসী এক যুবককে আটক করেছে পুলিশ।

বুধবার রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার বাঁঙ্গাখা গ্রামে অভিযান চালিয়ে তাকে আ*টক করা হয়। এসময় তার ব্যবহৃত মোবাইল ফোনটিও জব্দ করেছে পুলিশ।আ*টক রফিক ওই গ্রামের মৃ*ত নুরুল আমিনের ছেলে। বৃহস্পতিবার দুপুরে জেলা আদালতের মাধ্যমে তাকে কা*রাগারে পাঠানো হয়েছে।

থানা সূত্র ও অভিযোগকারী জানায়, অভিযুক্ত রফিকুল ইসলাম রফিক সৌদি আরবে থাকেন। তিনি সেখানে থেকে বিভিন্ন সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের ছবি বিকৃত করে ফেসবুকে শেয়ার দিয়ে অপ*প্রচার চালান। এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন এবং জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে। সম্প্রতি রফিক ছুটিতে দেশে আসেন।

বিষয়টি সদর উপজেলার তেওয়ারীগঞ্জের চরমটুয়া গ্রামের হারুনুর রশিদের নজরে আসলে তিনি এ বিষয়ে রোববার (৭ জুলাই) সদর থানায় একটি লিখিত অভি*যোগ করেন। ওই অভি*যোগের পরিপ্রেক্ষিতে বুধবার (১০ জুলাই) রাতে বাঁঙ্গাখা গ্রামে অভিযান চালিয়ে রফিককে আ*টক করে পুলিশ।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি এ কে এম আজিজুর রহমান মিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের বিরু*দ্ধে ফেসবুকে অ*পপ্রচার চালানোর অভিযোগে এক যুবককে আ*টক করা হয়েছে। তার ব্যবহৃত মোবাইল ফোন সেটটিও জব্দ করা হয়েছে। বিষয়টি তদন্ত চলছে। পরবর্তীতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে।