আরব আমিরাতের আবুধাবি পরিবহন অধিদপ্তরের বিশেষ ঘোষণা ! ১ জানুয়ারী, 2020 পর্যন্ত …

পরিবহণ অধিদফতর – আবু ধাবি (ডিওটি) আবুধাবিতে টোল গেটগুলির ফী প্রয়োগের বিষয়ে অনিশ্চয়তা দূর করে স্পষ্ট করে দিয়েছে মঙ্গলবার, ১৫ ই অক্টোবর, স্পষ্ট জানিয়ে দিয়েছে যে গাড়ি চালকদের আগামী ১ জানুয়ারী, 2020 পর্যন্ত কোন ফী চার্জ করা হবে না। তাছাড়া, কিছু ফি ছাড় এবং মাসিক ক্যাপগুলিও ঘোষণা করা হয়েছিল।

গত কয়েক সপ্তাহ ধরে সংযুক্ত আরব আমিরাত জুড়ে খালিজ টাইমসের সাথে কথা বলার জন্য বাসিন্দারা উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন কারণ তাদের গাড়ি নিবন্ধনের জন্য অ্যাকাউন্ট তৈরি করতে এবং তারপরে অর্থ প্রদানের জন্য টপ-আপ করার বিষয়টি ছিল। এছাড়াও, আবুধাবি নিবন্ধিত যানবাহনের মালিকরা তাদের স্বয়ংক্রিয় অ্যাকাউন্টের বিবরণ সহ এখনও এসএমএস পাননি। প্রযুক্তিগত ত্রুটির সম্মুখীন হয়েছে , মুসাফাহা সড়কের চারটি টোল গেটের একটিতে এই ত্রুটিযুক্ত স্থান নির্ধারণের কারণেই স্থানান্তরিত করতে হয়েছিল।

এই সমস্ত উদ্বেগের সাথে, পরিবহন চালকদের কিছু দেওয়ার দরকার মনে করে এবং রবিবার সন্ধ্যায় ধারাবাহিক টুইটের মাধ্যমে আবুধাবি সরকারী মিডিয়া অফিস নতুন পদক্ষেপের কথা ঘোষণা করেন। আবুধাবি পরিবহণ অধিদফতর ঘোষণা করেছে যে আবুধাবি ট্র্যাফিক টোল গেট সিস্টেমটি বিনা মূল্যে 15 ই অক্টোবর, 2019 থেকে ২০২০ সালের ১ জানুয়ারি পর্যন্ত চলাচল করতে পারবে । এই সময়টি বাসিন্দাদের সেরা ভ্রমণের সময় পরিকল্পনা করতে এবং পরিবহন বিকল্পগুলি অন্বেষণ করার জন্য আরও বেশি সময় সরবরাহ করবে আহ্বান করেছে ।

“মোটর চালকরা প্রত্যাশিতভাবে স্বস্তি পেয়েছেন তবে রাস্তায় যানবাহন হ্রাস এবং পরিবেশ সংরক্ষণের প্রয়োজনীয়তা বোঝেন – টোলগুলির পিছনে মূল ধারণা অর্জন করবে ।একটি প্রাইভেট ফার্মের দীর্ঘকালীন বাসিন্দা এবং প্রকৌশলী ফয়সাল আবদুল বলেছেন “এটি আশ্চর্যজনক সংবাদ এসএমএস এখনও মুলতুবি রয়েছে সুতরাং, আমি আসলে আজ বা কাল একই ধরণের ঘোষণার প্রত্যাশা করছিলাম আমরা সহকর্মীরা আজ বিকেলে টোল নিয়ে আলোচনা করছিলাম দফতর কর্তৃপক্ষের এই সিদ্ধান্তটি বোধগম্য তাদের ধন্যবাদ ।

আবুধাবি বিমানবন্দর থেকে ১ মিলিয়ন দিরহাম পুরুস্কার পেয়ে গেল প্রবাসী আফজাল !

আবুধাবি বিমানবন্দরে সম্প্রতি একজন যাত্রী ভ্রমণ কালে আজ ১ মিলিয়ন দিরহামের লটারি জিতেছেন।’Feel Good, Fly AUH’ প্রচার শেষ হওয়ার পরে বিজয়ীর নাম ঘোষণা করা করেছে ।জুন থেকে আগস্ট এর মধ্যে আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দর (এএইচ) দিয়ে যেসব যাত্রীরা ভ্রমণ করেছিলেন তাদের জন্য পুরষ্কার প্রাপ্তির জন্য ড্র করা হয়েছিল।বিজয়ী আফজাল চেম্বন, ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ এ আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে দ্বারা আয়োজিত একটি বিশেষ লাইভ-স্ট্রিমড ড্র ইভেন্টের সময় প্রকাশিত হয়েছিল।

এই ঘোষণার প্রচারের সমাপ্তি অনুসরণ করা হয়েছিল, যা এই যাত্রীর মধ্য দিয়ে ভ্রমণকারী সকল যাত্রীদের জন্য উন্মুক্ত ছিল follows গ্রীষ্মে বিমানবন্দর আবুধাবি বিমানবন্দরের চিফ এক্সিকিউটিভ অফিসার ব্রায়ান থম্পসনের কাছ থেকে আফজাল ১ মিলিয়ন দিরহামের চেকটি গ্রহণ করেন।
থম্পসন বলেছিলেন: “আবুধাবি বিমানবন্দরে আমরা আমাদের যাত্রীদের একটি সাবলীল ও বিরামবিহীন ভ্রমণের অভিজ্ঞতা প্রদানের পাশাপাশি চমৎকার ফলপ্রসূ অফার এবং সুযোগগুলি সরবরাহ করতে পেরে আনন্দিত। আজ, আমরা একজনের জীবন পরিবর্তনে অংশ নিতে পেরে গর্বিত। আমাদের যাত্রীদের মধ্যে থেকে ১ মিলিয়ন পুরষ্কার প্রদান করে এবং আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ভ্রমণ করার আহ্বান করেন ।

আফজাল “আমি যখন আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ভ্রমণ করি তখন আয়োজিত র‌্যাফেল ড্রয়ে অংশ নিয়েছিলাম, বিশেষ করে অন্যান্য কয়েক হাজার যাত্রীও অংশ নেবেন জেনে আমি বিশেষ পুরষ্কার জয়ের প্রত্যাশা করিনি, । আমি কখনই ভাবিনি যে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ভ্রমণ করে এতো বড় পুরুস্কার পেয়ে যাব আর আমার জীবনকে এভাবে পরিবর্তন করে দিবে , যা আমি অবিশ্বাস্যভাবে কৃতজ্ঞ। আমি আবু ধাবি বিমানবন্দরকে ধন্যবাদ জানাতে চাই, যা আমার অভিজ্ঞতায় সর্বদা যাত্রীদের দুর্দান্ত পরিষেবা সরবরাহ করার চেষ্টা করেছে এবং আমার প্রিয় বিমানবন্দর হয়ে গেছে ।

সংযুক্ত আরব আমিরাত বৈঠক শেষে যা বললেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন !

সংযুক্ত আরব আমিরাত আজ মঙ্গলবার রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের ল্যান্ডমার্ক সফরকালে রেড কার্পেটটি সরিয়ে নিয়েছে। রাশিয়ার রাষ্ট্রপতি রাষ্ট্রীয় অরস সেনা আরবীয় ঘোড়ায় চড়ে অশ্বারোহী দ্বারা আবুধাবিতে কসর আল ওাতানকে নিয়ে যাওয়া হয়েছিল। পুতিন এবং তাঁর সহযোগী প্রতিনিধিদল দুটি দেশের পতাকা দিয়ে রেখাযুক্ত রাস্তায় গাড়ি চালিয়েছিল। ওভারহেড ট্র্যাফিক লক্ষণগুলি রাশিয়ান ভাষায় বার্তা প্রদর্শিত হয়েছিল বিশেষ অতিথি, যিনি সংযুক্ত আরব আমিরাত সফর করছেন 12 বছর পর 21-বন্দুকের সম্মান দেওয়া হয়েছিল।

সংযুক্ত আরব আমিরাত এয়ার ফোর্স এরোব্যাটিক ডিসপ্লে টিম, আল ফুরসান রাশিয়ান জাতীয় রঙে আকাশে রঙিন হয়ে প্রাসাদের উপরে উড়ে এসেছিল। তিনি প্রাসাদে পৌঁছার সাথে সাথে রাশিয়ান পতাকা বহনকারী এমিরতিসীরা একটি ঐতিহ্যবাহী সংগীত পরিবেশনা করলেন।

আবুধাবির ক্রাউন প্রিন্স এবং সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর উপ-সর্বোচ্চ কমান্ডার, হিজরিজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান রাশিয়ার রাষ্ট্রপতিকে স্বাদরে গ্রহণ করেছিলেন। দু’জন নেতা – যারা ঘনিষ্ঠ বন্ধন ভাগ করে নেওয়ার জন্য পরিচিত – তারা প্রাসাদটির মধ্যে হেঁটেছিলেন, যেখানে শিক্ষার্থীরা উভয় দেশের পতাকা উত্তোলন করে তাদের উত্সাহিত করেছিল ।

সংযুক্ত আরব আমিরাত এয়ার ফোর্স এরোব্যাটিক ডিসপ্লে টিম, আল ফুরসান রাশিয়ান জাতীয় রঙে আকাশে রঙিন হয়ে প্রাসাদের উপরে উড়ে এসেছিল। তিনি প্রাসাদে পৌঁছার সাথে সাথে রাশিয়ান পতাকা বহনকারী এমিরতিসীরা একটি ঐতিহ্যবাহী সংগীত পরিবেশনা করলেন।

আবুধাবির ক্রাউন প্রিন্স এবং সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর উপ-সর্বোচ্চ কমান্ডার, হিজরিজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান রাশিয়ার রাষ্ট্রপতি আমন্রণ করেছিলেন। দু’জন নেতা – যারা ঘনিষ্ঠ বন্ধন ভাগ করে নেওয়ার জন্য পরিচিত – তারা প্রাসাদ পেরিয়েছিলেন, যেখানে শিক্ষার্থীরা উভয় দেশের পতাকা উত্তোলন করে তাদের আনন্দিত করেছিল। পুতিন দু’দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নে শেখ মোহাম্মদ বিন জায়েদের অব্যাহত সহায়তার প্রশংসা করেছেন।

তিনি উল্লেখ করেছেন যে সংযুক্ত আরব আমিরাত সফররত রাশিয়ান পর্যটকরা পর্যটন অর্থনীতিতে প্রায় ১.৩ বিলিয়ন ডলার যুক্ত করেছেন এবং ২৩ শতাংশ বৃদ্ধি পেয়েছেন।
রাশিয়ান রাষ্ট্রপতি বলেন, “বিমানবন্দর থেকে রাষ্ট্রপতি প্যালেসে আমার সফরকালে আমি সংযুক্ত আরব আমিরাতের গতিশীল বিকাশের অগ্রগতি সম্পর্কে অবহিত হয়েছিলাম।”তিনি আরো বলেন যে দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক বন্ধুত্বপূর্ণ ও গঠনমূলক প্রসঙ্গে অব্যাহত রয়েছে এবং যে কৌশলগত অংশীদারিত্বের ঘোষণা সংযুক্ত আরব আমিরাত এবং রাশিয়ার বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ককে আরো সুদৃঢ় করার ইঙ্গিত দেয়।

পুতিন আরও বলেন যে দু’দেশ বহু বিনিয়োগ ক্ষেত্র বিশেষ করে জ্বালানি ও শান্তিপূর্ণ পারমাণবিক শক্তি খাতে অংশীদারিত্ব করেছে। দুইদেশের মধ্যে পারমাণবিক শক্তি অংশীদারিত্ব করা হল।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আরব আমিরাত এসে পৌঁছালেন ।

সংযুক্ত আরব আমিরাত এসে পৌঁছালেন রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন । রাজধানীর রাস্তাগুলি উভয় দেশের পতাকা উত্তোলন করে রেখেছে, এবং আমিরাত প্যালেসে সংযুক্ত আরব আমিরাত-রাশিয়া সপ্তাহে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়েছে।রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন ১২ বছর পর সংযুক্ত আরব আমিরাত আসছেন।

সংযুক্ত আরব আমিরাতের প্রথম মহাকাশচারী রাশিয়া থেকে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে সফল মিশনের পরে ফিরে আসার কয়েকদিন পরেই এই সফর শুরু করল , যা দুই দেশের চুক্তির ফলাফল ।রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন সংযুক্ত আরব আমিরাত সরকারী রাষ্ট্রীয় সফর করতে আসছেন।
সফরকালে, রাশিয়ার রাষ্ট্রপতি হাইনেস শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান, আবুধাবির ক্রাউন প্রিন্স এবং সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর উপ-সর্বোচ্চ কমান্ডারের সাথে বৈঠক করবেন।

উভয় দেশের পক্ষে একাধিক খাত জুড়ে দ্বিপক্ষীয় সহযোগিতা আরও উন্নয়নের পাশাপাশি পারস্পরিক স্বার্থের আঞ্চলিক ও আন্তর্জাতিক উন্নয়নের বিষয়ে আলোচনা করবে । সংযুক্ত আরব আমিরাতে পুতিনের এই সফর রাশিয়া এবং সংযুক্ত আরব আমিরাতের কৌশলগত অংশীদারিত্বের ঘোষণার কাঠামোর মধ্যে স্বাক্ষরিত হবে ।

আরব আমিরাতের আবুধাবি বিমানবন্দরে নেমেই ১২ মিলিয়ন দিরহামের লটারি জিতলেন যিনি !

আবুধাবি বিমানবন্দরে নেমেই ১২ মিলিয়ন দিরহামের (প্রায় ২৭ কোটি ৬৪ লাখ টাকা) লটারি জিতেছেন ভারতীয় যুবক মোহাম্মদ ফায়াজ। ভাগ্য পরিবর্তনের আশায় ভারতের মুম্বাই থেকে সংযুক্ত আরব আমিরাত গিয়েই এমন বাজিমাত করেছেন পেশায় অ্যাকাউন্টেন্ট এই যুবক।গত বৃহস্পতিবার সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেই বিগ টিকেট র‍্যাফেল ড্র-এর ফলাফলে প্রথম পুরস্কার জেতার খবর পান ২৪ বছর বয়সী ফায়াজ।

দুই বোন ও আরেক ভাইকে নিয়ে টানাপড়েনে চলে অল্প বয়সে মা বাবাকে হারানো ফায়াজের পরিবার। মা-বাবা হারানো পরিবারকে সহায়তা করতে বছরখানেক আগে মুম্বাই আসেন ফায়াজ। মেসের রুমমেটকে সঙ্গে নিয়ে মাস ছয়েক আগে টিকেট কেনা শুরু করেন ফায়াজ।
পরিবার সম্পর্কে ফায়াজ বলছিলেন, ‘কিডনি রোগে আমার মা-বাবা দুজনই মা ‘রা যান। বাবা বহু বছর সৌদি আরবে কাজ করতেন। ১২ বছরেরও বেশি সময় ধরে কিডনি রোগের সঙ্গে লড়াই করেন তিনি। বাবা-মা না থাকার শোক কাটিয়ে আমরা ভাইবোন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছি। বাড়িতে আমার ছোটবোন আছে। বড়বোন বিবাহিত। বাড়ি করার জন্য জমিও বেচতে হয়েছে কিছুদিন আগে।

এখনো বাড়ির কাজ শেষ হয়নি।’ ফায়াজ আরো বলেন, ‘মুম্বাইয়ে আমার রুমমেট আমাকে বিগ টিকেট কেনার ধারণা দেয়। গত দুই মাস কিনতে পারিনি। তবে এবার সেপ্টেম্বর মাসের শেষদিন টিকেট কিনেছিলাম।’ফায়াজকে পুরস্কার জেতার খবর দেওয়ার জন্য ফোন দিয়ে নম্বর ব্যস্ত পান লটারি কর্তৃপক্ষ কার্যালয়ের কর্মকর্তা রিচার্ড। তাঁর কথা শুনে প্রথমে বিশ্বাসই করতে পারেননি ফায়াজ। তিনি বলেন, ‘প্রথমে আমি অনলাইনে চেক করেছি। আগের রাতে আমি স্বপ্ন দেখেছিলাম যে এটা আমি জিতেছি। আমার বন্ধুকে আমি বলেছিলামও, বড় ধরনের কিছু ঘটতে যাচ্ছে।’

শুক্রবার খালিজ টাইমসকে এমবিএ গ্র্যাজুয়েট ফায়াজ জানান, এত টাকা দিয়ে কী করবেন তাও ভেবে পাচ্ছেন না তিনি। বলছিলেন, ‘বেচে দেওয়া জমিটা ফিরিয়ে নিতে চাই। বাড়ির কাজটাও দ্রুত শেষ করব। কিছু সামাজিক কাজও করার ইচ্ছে আছে। এর আগে আমি কখনোই সংযুক্ত আরব আমিরাতে আসিনি।’তবে আরো একটা মাস অপেক্ষা করতে হবে ফায়াজকে। আগামী মাসে লটারিতে জেতা টাকা তুলতে পারবেন তিনি।

হঠাৎ বেড়ে গেলো আরব আমিরাতের টাকার রেট ও USডলার রেট !দেখে নিন এই মুহূর্তের রেট ?

এই মুহূর্তে দেশে প্রবাসে যে যেখানে আছেন আমার বাংলাদেশে এ স্বাগতম ,আজ ১৩ অক্টোবর ২০১৯ ইং, বাংলাদেশী সময় রাত ১০:৫০ প্রবাসী ভাইরা জেনে নিন এই মুহূর্তের আরব আমিরাতের দিরহাম এ বাংলাদেশি টাকায় কত ।

আজ ১৩ অক্টোবর রাতের AED (আরব আমিরাতের দিরহাম) 1 দিরহাম = 23.25৳ (তথ্যটি ইন্টারনেট থেকে নেওয়া হয়েছে)
গত ১০ অক্টোবর  AED (আরব আমিরাতের দিরহাম) 1 দিরহাম = 23.00৳ (তথ্যটি ইন্টারনেট থেকে নেওয়া হয়েছে)
আজ ১৩ অক্টোবর  রাতের 1 US ডলার = 84.65 ৳
গত  ১০ অক্টোবর 1 US ডলার = 84.20 ৳

প্রবাসী ভাইদের উদ্দেশে বলছি, যখন বৈদেশিক মুদ্রার রেট বৃদ্ধি হয় তখন দেশে বৈদেশিক মুদ্রা পাঠালে বেশি টাকা পেতে পারেন।আপনারা বিনিময় মূল্য (রেট) জেনে দেশে টাকা পাঠাতে পারেন।

সে ক্ষেত্রে আমাদের ওয়েব সাইট বা আপনার নিকটস্থ ব্যাংক হতে টাকার রেট জেনে নিতে পারেন।টাকার রেট উঠানামা করে। দেশে টাকা পাঠানোর আগে ভালোভাবে রেট যাচাই করে নিন। হুন্ডি বা অবৈধ পথে টাকা পাঠাবেন না। তাতে আপনি যেমন উপকৃত হবেন, দেশ ও উপকৃত হবে। ভালো থাকুন, সুস্থ থাকুন , সাথেই থাকুন  ।

কোরআন নিয়ে মহাকাশে সফর শেষে পৃথিবীতে পা রাখলেন সংযুক্ত আরব আমিরাতের হাজ্জাজ !!

পবিত্র আল-কুরআনের একটি কপি নিয়ে প্রথমবারের মতো মহাকাশে নভোচারী পাঠালো সংযুক্ত আরব আমিরাত। আটদিনের মহাকাশ সফর শেষে পৃথিবীতে পা রাখলেন সংযুক্ত আরব আমিরাতের প্রথম মহাকাশচারী হাজ্জাজ-আল মানসুরি।আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে সফর শেষে শনিবার তাকে আমিরাতে স্বাগত জানানো হয়।রাজধানী আবু ধাবিতে বিমানবন্দরে হাজ্জাজ আল মানসুরিকে স্বাগত জানান আবু ধাবির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

বিমানবন্দরে হাজ্জাজ আল মানসুরিকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়। সে সময় দু’পাশে লাইন ধরে নারী, পুরুষ, শিশুরা দেশের প্রথম নভোচারীকে এক পলক দেখার জন্য ভিড় জমান। এই ভ্রমণে হাজ্জাজ আল মানসুরির সঙ্গে ছিলেন তার সহকর্মী সুলতান আল নিয়াদি।শিশুরা ফুলের তোড়া নিয়ে মানসুরির কাছে দৌঁড়ে গেছে এবং তাকে জড়িয়ে ধরেছে। আর কিছু মানুষকে সে সময় ঐতিহ্যবাহী ইয়োলা নাচে অংশ নিতে দেখা গেছে।

যদিও মানসুরির এই মিশন খুব অল্প সময়ের, মাত্র আট দিনের। তবে এটা আমিরাতের জন্য অনেক বড় গর্বের বিষয়।২০২১ সালের মধ্যে মঙ্গলগ্রহে মনুষ্যবিহীন যান পাঠানোর পরিকল্পনা রয়েছে আরব আমিরাতের।

দুবাই সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ (আরটিএ) ২০ অক্টোবরের মধ্যে যে চারটি নতুন বাস রুট চালু করার ঘোষণা দিয়েছে !

দুবাইয়ের সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ (আরটিএ) ২০ অক্টোবরের মধ্যে আরও চারটি নতুন বাস রুট চালু করতে এবং আরও অনেক উন্নত করার জন্য প্রস্তুত করেছে ।রুটগুলি নিম্নরূপ: রুট 321: দুবাই সিলিকন ওসিস হাই বি এর বাস স্টপ থেকে দুবাই সিলিকন ওসিসের লেক পর্যন্ত অফিস টাইমে প্রতি 30 মিনিট পর পর বাস সার্ভিস চালু থাকবে ।

রুট j03: দুবাই স্টুডিও সিটি থেকে ড্যামাক হিলস পর্যন্ত প্রতি ৬০ মিনিট পর পর বাস সার্ভিস চালু থাকবে । রুট J04 : দুবাই স্টুডিও সিটি থেকে রেমরামের মধ্যে সম্প্রদায়ের বাস সংযোগ থাকবে, সময় পরে দেওয়া হবে । রুট F70 (মেট্রো লিঙ্ক পরিষেবা): আল ফাহিদি হেরিটেজ ভিলেজ এবং দুবাই মিউজিয়ামের মতো পর্যটন অঞ্চলগুলি পরিবেশন করতে বুর্জুমান মেট্রো স্টেশন থেকে দুবাই যাদুঘর পর্যন্ত বাস সার্ভিস চালু করবে।

যে রুটগুলি উন্নত করা হবে: আল কুসাইস শিল্প অঞ্চল 2 থেকে বিজনেস বে এমএসের রুট X22 এর পথটি হ্যাপিনেস স্ট্রিটের পাশ দিয়ে যেতে হবে। সোনার সউক স্টেশন এবং জেবেল আলী বাস স্টেশনের মধ্যে 91 রুটের যাত্রাপথটি উভয় দিকে বিজনেস বে এমএসের জন্য পরিবর্তন করা হবে।আল কোজ বাস স্টেশন থেকে সাতওয়া রুটে 98E রুটেও পরিবর্তন দেখা যাবে এবং পরিষেবাটি সাতওয়া বাস স্টেশনে প্রবেশ করবে না। এই রুটে রাইডারদের কাছে সাতওয়া বাস স্টেশনের কাছাকাছি বাস স্টপ ব্যবহার করার অনুরোধ করা হচ্ছে।

আরটিএ আল-কোজ বাস স্টেশন থেকে 7 নম্বর রুটের পথও প্রসারিত করবে এবং পরিষেবাটি সাতওয়া বাস স্টেশনে প্রবেশ করবে না। রাইডার্সকে নিকটস্থ আল বিদা’আ বাস স্টপ ব্যবহার করার জন্য অনুরোধ করা হচ্ছে।
রুট 34 বৃহস্পতিবার, শুক্র ও শনিবার কার্যকর হবে এবং বাস পরিষেবাটি 30 মিনিট পর পর হবে। রুট 95 এ এবং রুট 56 সমস্ত সপ্তাহের দিনগুলিতে চলবে এবং পরিষেবা প্রতি 120 মিনিট পর পর হবে।

আরব আমিরাতের প্রথম মহাকাশচারী আটদিন মহাকাশ সফর শেষে পৃথিবীতে পা রাখলেন !

আটদিনের মহাকাশ সফর শেষে পৃথিবীতে পা রাখলেন সংযুক্ত আরব আমিরাতের প্রথম মহাকাশচারী হাজ্জাজ-আল মানসুরি। আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে সফর শেষে শনিবার তাকে আমিরাতে স্বাগত জানানো হয়।রাজধানী আবু ধাবিতে বিমানবন্দরে হাজ্জাজ আল মানসুরিকে স্বাগত জানান আবু ধাবির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

বিমানবন্দরে হাজ্জাজ আল মানসুরিকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়। সে সময় দু’পাশে লাইন ধরে নারী, পুরুষ, শিশুরা দেশের প্রথম নভোচারীকে এক পলক দেখার জন্য ভিড় জমান। এই ভ্রমণে হাজ্জাজ আল মানসুরির সঙ্গে ছিলেন তার সহকর্মী সুলতান আল নিয়াদি।
শিশুরা ফুলের তোড়া নিয়ে মানসুরির কাছে দৌঁড়ে গেছে এবং তাকে জড়িয়ে ধরেছে। আর কিছু মানুষকে সে সময় ঐতিহ্যবাহী ইয়োলা নাচে অংশ নিতে দেখা গেছে।

যদিও মানসুরির এই মিশন খুব অল্প সময়ের, মাত্র আট দিনের। তবে এটা আমিরাতের জন্য অনেক বড় গর্বের বিষয়। ২০২১ সালের মধ্যে মঙ্গলগ্রহে মনুষ্যবিহীন যান পাঠানোর পরিকল্পনা রয়েছে আরব আমিরাতের।

আরব আমিরাতে গাওয়া চেম্পিয়নে অংশগ্রহণের জন্য ৩১অক্টোবরের মধ্যে নিবন্ধন করতে হবে।

সংযুক্ত আরব আমিরাতের রাজধানীতে অনুষ্ঠিত হওয়া ঐতিহ্যবাহী গাওয়া (আরবি কফি) উৎসব উদযাপন প্রথমবারের মতো সংস্কৃতি ও পর্যটন বিভাগ আবু ধাবি (ডিসিটি আবু ধাবি) গাওয়া চ্যাম্পিয়নশিপের আয়োজন করছে।এটি ৯ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর ২০১৯ অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী চ্যাম্পিয়নশিপগুলি এই অঞ্চলের F&B এবং hospitality fair’ SIAL Middle East 2019, একই সাথে বিভিন্ন অঞ্চলে এবং বিভিন্ন বিভাগে প্রতিযোগীদের দক্ষতা এবং জ্ঞান পরীক্ষা করবে এর মধ্যে গাওয়ার (আরবি কফি) ইতিহাস, মটরশুটি নির্বাচন, জ্ঞান প্রস্তুতকরণ এবং পরিবেশনের প্রক্রিয়া অন্তর্ভুক্ত থাকবে।
চ্যাম্পিয়নশিপগুলিতে পাঁচটি পৃথক বিভাগ অন্তর্ভুক্ত রয়েছে: হালকা রোস্ট / মাঝারি রোস্টের জন্য সানে ‘আল গাওয়া চ্যাম্পিয়নশিপ, বিজয়ীর জন্য 12,5,000 দিরহাম এবং প্রতিটি বিভাগের রানার-আপের জন্য Dh 40,000 পুরস্কার রয়েছে ;

হালকা রোস্ট এবং মাঝারি রোস্ট উভয়ের জন্য গাহওয়া রোস্টার চ্যাম্পিয়নশিপ, প্রতিটি বিজয়ীর জন্য 25,000 দিরহাম প্রদান করবে ; এবং একটি গাহওয়া বেভারেজ কনসেপ্ট অ্যাওয়ার্ড বা পুরুস্কার যা সেরা গরম বা ঠাণ্ডা গাহওয়া-ভিত্তিক কনসেপ্ট পানীয়ের বিজয়ীকে 20,000 দিরহাম পুরস্কার হিসাবে স্বীকৃতি দেবে।
চ্যাম্পিয়নশিপের পাঁচটি আলাদা বিভাগের জন্য নিবন্ধকরণ বা রেজিস্টার এখন উন্মুক্ত আছে । সমস্ত আবেদনকারীদের 31 অক্টোবর, 2019 এর আগে নিবন্ধন করতে হবে।

গাহওয়া আরব সংস্কৃতির একটি কেন্দ্রীয় অঙ্গ এবং বহু বছর ধরে উদারতার প্রতীকী কাজ হয়ে দাঁড়িয়েছে, এর প্রস্তুতি ও বিস্তৃত ঐতিহ্য ও আচার-অনুষ্ঠানের দ্বারা চিহ্নিত হয়ে সেবা করছে।
সংযুক্ত আরব আমিরাত সহ বেশ কয়েকটি আরব দেশের যৌথ জমা দেওয়ার পোর্টফোলিওর বা সাজানোর পরে আরব সংস্কৃতিতে এর গুরুত্ব প্রতিফলিত করার জন্য ইউনেস্কো ২০১৫ সালে মানবতার অদম্য সাংস্কৃতিক ঐতিহ্যের প্রতিনিধি তালিকায় গাওয়াকে শিরোনাম করেছিল।

2018 সালে, ডিসিটি আবুধাবি ঐতিহ্যবাহী গাওয়া প্রস্তুতি এবং উপস্থাপনা এবং এটি আরব আমিরাতের সংস্কৃতির একটি অপরিহার্য উপাদান হিসাবে নথিভুক্ত ও সুরক্ষার জন্য একটি গবেষণা উদ্যোগ বায়ত আল গাহওয়া চালু করেছে ।