যে কারণে আজ শুক্রবার সন্ধ্যায় দুবাইয়ের বুর্জ খলিফা ভারত ও পাকিস্তানের পতাকা প্রদর্শিত করেছে ।

শুক্রবার সন্ধ্যায় দুবাইয়ের বুর্জ খলিফা ভারত ও পাকিস্তানের উভয় পতাকা দিয়ে আলোকিত করা হয়েছিল।ভারত ও পাকিস্তানের উভয় দেশের পতাকা প্রদর্শনের বিষয়টি কনস্যুলেট কর্মকর্তারা খালিজ টাইমসের কাছে আগে নিশ্চিত করেছিলেন। উভয় পতাকা একের পর এক বিশ্বের উঁচু ভবনে প্রদর্শিত হয়েছিল।

পতাকাটি প্রদর্শন করে পাকিস্তান এবং ভারতের স্বাধীনতা দিবস, যথাক্রমে ১৪ আগস্ট এবং ১৫ ই আগস্ট পালিত হয়। তাই ভারত ও পাকিস্তানের উভয় দেশের পতাকা প্রদর্শন করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন স্থানের আবহাওয়া বার্তায় যা আছে !

আজ সংযুক্ত আরব আমিরাতের কিছু জায়গায় সকালের দিকে কুয়াশাচ্ছন্ন ছিল, আল ফারফার এ ন্যূনতম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সকাল 7.00 টায় ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস।জাতীয় আবহাওয়া কেন্দ্রের (এনসিএম) তথ্য অনুসারে, আজকের আবহাওয়া সাধারণভাবে স্বাভাবিক তবে দেশের পূর্বাঞ্চলে আবহাওয়া আংশিক মেঘলা রয়েছে।

আজ তাপমাত্রা বৃদ্ধি হওয়ার আশঙ্খা করা হয়েছে । দিনের সর্বোচ্চ তাপমাত্রা অভ্যন্তরীণ অঞ্চলগুলি বরাবর 45 – 48 ডিগ্রি সেন্টিগ্রেডের কাছাকাছি চলবে ।দুবাইতে, তাপমাত্রা 34 ডিগ্রি সেলসিয়াস থেকে 47 ডিগ্রি সেলসিয়াসে পৌঁছানোর পূর্বাভাস দেওয়া হয়। আবু ধাবি সর্বোচ্চ 47 ডিগ্রি সেলসিয়াস এবং ৩৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে, যদিও শারজায় তাপমাত্রা 46 ডিগ্রি সেলসিয়াস এবং ৩২ ডিগ্রি সেলসিয়াস অবধি কমবে বলে প্রত্যাশা করা হয়েছে। দক্ষিণ-পূর্ব থেকে উত্তর-পূর্ব বাতাসের বেগ মাঝারি 20-30kmph গতিবেগ এবং 40kmph এ শীর্ষে, হতে পারে তাই সৃষ্ট ধুলো বালি থেকে সাধারণ মানুষকে সতর্ক থাকতে হবে।

 আরব উপসাগরে তরঙ্গ হালকা থেকে মাঝারি হবে বলে সমুদ্র সৈকতে যেতে ভাল লাগবে । রাতে আর্দ্রতা থাকলেও সামান্য শীতে আরামদায়ক পোশাক পরুন।শনিবার তাপমাত্রায় কিছুটা হ্রাস হবে তবে রবিবার ভোর পর্যন্ত এটি রাতে আর্দ্রতা বৃদ্ধি পাবে । এর ফলে কিছু উপকূলীয় এবং অভ্যন্তরীণ অঞ্চলগুলিতে কুয়াশা বা কুয়াশা গঠনের ফলাফল ঘটবে।রবিবার সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কারণ বিকেলে কিছু সংবেদনশীল মেঘ গঠনের সম্ভাবনা রয়েছে।

কিছু উপকূলীয় এবং অভ্যন্তরীণ অঞ্চলগুলিতে কুয়াশা বা কুয়াশা তৈরির সাথে সোমবার ভোর পর্যন্ত এটি আর্দ্র হবে।সোমবার থেকে দক্ষিণ-পশ্চিম পশ্চিমা বাতাসে হালকা থেকে মাঝারিদিকে হালকা বাতাস প্রবাহিত হতে পারে, দিনের বেলা কিছু সময়ে ঝড়ো হাওয়া বয়ে যাবে , যার গতিবেগ সোমবার 20-30 কিলোমিটার বেগে থাকবে। আরব উপসাগর এবং ওমান সাগরে তরঙ্গ সামান্য থেকে মাঝারি হবে।

দুবাইতে বাস দুর্ঘটনায় আহত ৮ বাংলাদেশীসহ ২১ শ্রমিকের চিকিৎসা দিল এনএমসি স্পেশালিটি হাসপাতাল !

বৃহস্পতিবার (গত সপ্তাহে ) সন্ধ্যা ৮.৪৫ টায় দুবাইয়ের মুহাইস্নাহ মোড়ে একাধিক দুর্ঘটনায় ২১ জন নীল-কালার শ্রমিক আহত হয়েছেন ।
প্রধানত দুটি কোম্পানির শ্রমিক – তারা তাদের কাজের সাইট থেকে তাদের বাসায় ফিরছিল। তারা দু’টি বাসে যাত্রা করছিল একাধিক গাড়ির ধাক্কায় এই দুর্ঘটনা ঘটে । বেশিরভাগ শ্রমিকের বয়স ২০-৩০ বছরের মধ্যে যাদের আল নাহদার নিকটস্থ এনএমসি স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয় সেখানে ২০ জন মেডিকেল কর্মীদের একটি দল আহতদের চিকিৎসার জন্য নিযুক্ত করা হয়েছিল।

 
হাসপাতাল পরিচালনার মতে, বেশিরভাগ শ্রমিকের কাটা, ঘা এবং স্প্রেনের মতো গুরুতর আহত হয়েছে, কয়েক জন গুরুতর আহত হয়েছে ।
তবে তাদের বেশিরভাগকে হাসপাতালে নিয়ে আসার পরে তিন ঘণ্টার মধ্যেই তাকে ছেড়ে দেওয়া হয়েছিল। আহত কর্মীদের মধ্যে আট জন বাংলাদেশি, ছয় জন নেপালি, চারজন পাকিস্তানি এবং ভারত, কেনিয়া এবং গাম্বিয়া প্রত্যেক দেশের একজন করে ছিলেন।ঈদ উপলক্ষে এক দয়া করে ভঙ্গিতে এনএমসি স্পেশালিটি হাসপাতাল, আল নাহদা, ১০ জন শ্রমিকের বিলের পরিমাণ মওকুফ করেছে, বাকি রোগীদের বিল তাদের কোম্পানির বীমা দ্বারা আওতাভুক্ত করা হয়েছে বলে জানিয়েছে এক অফিশিয়াল মুখপাত্র।

 
“আমরা দুবাই কর্পোরেশন অফ অ্যাম্বুলেন্স (ডিসিএএস) এবং একটি বড় বাস পেয়েছি যা ২১ জন রোগীকে নিয়ে এসেছিল। তবে রোগীর প্রত্যক্ষদর্শীদের মতে, কয়েক মিনিটের মধ্যেই প্রায় চার থেকে পাঁচটি ডিসিএএস অ্যাম্বুলেন্স দুর্ঘটনাস্থলে পৌঁছেছিল,” খালিজ টাইমসকে দেওয়া এক বিবৃতিতে হাসপাতালটি জানিয়েছে।এনএমসি হেলথের সিইও এবং নির্বাহী পরিচালক প্রশান্ত মঙ্গহাট বলেছিলেন, “জীবন সবচেয়ে মূল্যবান এবং এটি সংরক্ষণে এর চেয়ে বড় গৌরব ও আনন্দ নেই।

মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এনএমসি হেলথ দেশের মূল অংশীদারদের সাথে কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ যে প্রত্যেক নাগরিকের মৌলিক অধিকার সকলের কাছেই প্রদান করা হয়। দুবাই কর্পোরেশন অ্যাম্বুলেন্সের কাছে আমরা আমাদের এটির দক্ষতার উপর ভরসা করার জন্য কৃতজ্ঞ। ”
ডকল্যান্ড ক্লিনিং সার্ভিসেসের ব্যবস্থাপক ফারহান সিদ্দিকী – দুর্ঘটনার সাথে জড়িত এমন একটি সংস্থা – খালিজ টাইমসকে বলেছেন যে সংস্থাটি তাদের কর্মীদের ভাল যত্ন নেওয়ার জন্য হাসপাতালের প্রতি কৃতজ্ঞ।

আরব আমিরাতের পাঠানো স্যাটেলাইট থেকে হজের সময় মক্কার ছবি যেমন দেখলো !

আরব আমিরাতের পাঠানো স্যাটেলাইট “খলিফাসাত” থেকে ঈদুল আজহার হজের সময় মক্কার প্রথম ছবি তোলে । স্যাটেলাইট থেকে তোলা ছবিতে দেখা যাচ্ছে মক্কার আলোতে আশপাশে আলোকিত হচ্ছে যদি আশপাশে পর্যাপ্ত লাইট ছিল।

খলিফাসাত এমিরতী প্রকৌশলীরা মোহাম্মদ বিন রশিদ স্পেস সেন্টারের কাযক্রম সম্পূর্ণরূপে বিকাশ করেছিলেন 2018 সালের অক্টোবরে মহাকাশে পাঠানো হয়েছিল।এটির পাঁচটি পেটেন্ট এবং সাতটি মহাকাশ উদ্ভাবন রয়েছে, এটি এটি বিশ্বের শীর্ষ শ্রেণির স্যাটেলাইট হিসাবে তৈরি করেছে।”খলিফা স্যাট” স্পেসিফিকেশন সহ বিভিন্ন স্থানের চিত্র সরবরাহ করে যে চিত্রগুলিতে সর্বোচ্চ আন্তর্জাতিক মানসম্পন্ন ।

এটি উচ্চ-রেজোলিউশনের বড় চিত্রগুলি সরকারী এবং বেসরকারী খাতের প্রতিষ্ঠানের সংগঠনগুলিকে পরিবেশগত পরিবর্তনগুলি পর্যবেক্ষণ করতে, গ্লোবাল ওয়ার্মিংয়ের প্রভাবগুলি সনাক্ত করতে, নগর পরিকল্পনা ও পরিচালন নিশ্চিত করতে এবং প্রাকৃতিক দুর্যোগের সময়ে সহায়তা ত্রাণ প্রচেষ্টা নিশ্চিত করার সঠিক তথ্য পেতে সহায়তা করে।

আরব আমিরাতে যে কারণে ১লা সেপ্টেম্বর পাবলিক প্রাইভেট সকল সেক্টরে ছুটির আগাম বার্তা !

চলমান জিলহাজ মাস আরবি বছরের শেষ মাস, এবং মহররম ১, ১৪৪১ হিজরি নববর্ষের সূচনা করবে। ১ সেপ্টেম্বর রবিবার হিজরি নববর্ষের প্রথম দিন হতে পারে।আরব ইউনিয়ন ফর স্পেস অ্যান্ড অ্যাস্ট্রোনমি সায়েন্সেসের (AUAS)সদস্য ইব্রাহিম আল জারওয়ানের মতে, মুহররম 1 রবিবার, 1 সেপ্টেম্বর হওয়ার সম্ভাবনা রয়েছে, চাঁদ দেখার পরে তারিখটি নিশ্চিত করা হবে।

আরব আমিরাত সরকার ইসলামিক বিষয় ও দাতব্য ক্রিয়াকলাপ বিভাগ সূত্রে জানা গেছে, মুহররম ১-এ পাবলিক এবং প্রাইভেট সকল সেক্টরে এক দিনের ছুটি পালিত হবে।পবত্রি হিজরি নববর্ষ বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের হিজরতের ঘটনাকে কেন্দ্র করেই হিজরি সনের শুভ সূচনা লাভ হয়। হিজরি বছরের প্রথম মাস মহররম মাস শুরু। ১৪৪০ হিজরি সনকে বিদায় জানিয়ে ১৪৪১ হিজরি বর্ষের পথচলা।

বাংলা ও ইংরেজি নববর্ষে আমাদের দেশে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন তথা কর্মসূচি পালিত হয়ে থাকে। আরবি নববর্ষের অনেক গুরুত্ব ও তাৎপর্য থাকা সত্ত্বেও উল্লেখ করার মতো কোনো কর্মসূচি পালন করা হয় না বললেই চলে। হিজরি বছরের শেষ মাস এবং শুরুর মাস অনেক মর্যাদা ও ফজিলতের মাস। তাই এ হিজরি বছরের শেষ এবং নতুন বছরের প্রথম রাত ও দিন বিগত দিনের গোনাহ মাফ এবং আগামী দিনের কল্যাণ লাভের এক মর্যাদপূর্ণ সময়।

মনে রাখা জরুরি যে, হিজরি সনের প্রথম মাস মহররম। এ মাস অনেক গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণ মাস। মুহাররম মাস শুধুমাত্র কারবালার ঘটনা স্মরণ করার মাসই নয়, এমাস গোনাহ থেকে বেঁচে থাকার, ত্যাগের, ভালো কাজ করার, খারাপ কাজ থেকে বেঁচে থাকার এবং মুসলিম বিশ্বকে নতুন করে গড়ার প্রতিজ্ঞা করার মাস । ইসলাম ও মুসলমানের জন্য এ মাসের রয়েছে অনেক শিক্ষণীয় ও পালনীয় বিষয়। তাইতো এ মাসের ৯, ১০ ও ১১ তারিখে রোজা রাখা উত্তম।হিজরি নববর্ষ বিশ্ব মানবতাকে ইসলামের সুমহান আদর্শ ও ত্যাগের দিকেই আহবান করে।

হিজরি নববর্ষ হয়ে ওঠুক মুসলিম উম্মাহর কল্যাণ ও মুক্তির বছর। আসুন হিজরি নববর্ষে ইসলামের আলোয় আলোকিত হই। বিগত দিনের অন্যায় ও গোনাহ থেকে মুক্তি লাভ করি। যে মহান উদ্দেশ্যকে স্মরণ করতে হিজরি সন শুরু হয়েছিল, আল্লাহ তাআলা সমগ্র মুসলিম উম্মাহকে হিজরি বর্ষের যে স্মরণ, মযাদা ও কল্যাণের প্রতি লক্ষ্য রাখার, আমলি জিন্দেগি যাপন করার তাওফিক দান করুন। আমিন।

বেড়ে গেলো আরব আমিরাতের রেট ও US ডলার রেট ! দেখে নিন এই মুহূর্তের রেট ?

এই মুহূর্তে দেশে প্রবাসে যে যেখানে আছেন আমার বাংলাদেশে এ স্বাগতম ,আজ ১৩ /০৮/ ২০১৯ ইং, বাংলাদেশী সময় রাত ১০:২৫ প্রবাসী ভাইরা জেনে নিন এই মুহূর্তের আরব আমিরাতের দিরহাম এ বাংলাদেশি টাকায় কত ।

আজ ১৩ আগস্ট রাতের AED (আরব আমিরাতের দিরহাম) 1 দিরহাম = 23.25৳ (তথ্যটি ইন্টারনেট থেকে নেওয়া হয়েছে)
গত ১০  আগস্ট  AED (আরব আমিরাতের দিরহাম) 1 দিরহাম = 23.05৳ (তথ্যটি ইন্টারনেট থেকে নেওয়া হয়েছে)
আজ ১৩ আগস্ট  রাতের 1 US ডলার = 84.55 ৳
গত ১০  আগস্ট 1 US ডলার = 84.20 ৳

প্রবাসী ভাইদের উদ্দেশে বলছি, যখন বৈদেশিক মুদ্রার রেট বৃদ্ধি হয় তখন দেশে বৈদেশিক মুদ্রা পাঠালে বেশি টাকা পেতে পারেন।আপনারা বিনিময় মূল্য (রেট) জেনে দেশে টাকা পাঠাতে পারেন।

সে ক্ষেত্রে আমাদের ওয়েব সাইট বা আপনার নিকটস্থ ব্যাংক হতে টাকার রেট জেনে নিতে পারেন।টাকার রেট উঠানামা করে। দেশে টাকা পাঠানোর আগে ভালোভাবে রেট যাচাই করে নিন। হুন্ডি বা অবৈধ পথে টাকা পাঠাবেন না। তাতে আপনি যেমন উপকৃত হবেন, দেশ ও উপকৃত হবে। ভালো থাকুন, সুস্থ থাকুন , সাথেই থাকুন  ।

আজ আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পবিত্র ইদুল আজহা অনুষ্ঠিত হচ্ছে

সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজ রোববার ১১ই আগস্ট পবিত্র ইদুল আজহা অনুষ্ঠিত হয়েছে। আমিরাতের সাতটি প্রদেশসহ প্রধান শহরগুলোতে সকাল ৬.০৪টা মিনিট থেকে ৬টা ১২ মিনিটের মধ্যে ইদগাহে ও মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে স্থানীয় আমিরাতের নাগরিকসহ বিভিন্ন দেশের লাখ লাখ প্রবাসীদের মাঝে আমিরাতে অবস্থানরত হাজার হাজার প্রবাসীরা ঈদের নামাজ আদায় করে।

নামাজে মুসলিম বিশ্বের সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। নামাজ শেষে প্রবাসীরা সবাই একে-অপরের সাথে কোলাকুলি ও কুশল বিনিময় করেন। অত:পর যার যার সামর্থ্য অনুসারে প্রবাসীরা পশু কোরবানি করেন। অনেকে আবার ডিউটি থাকাতে নিজ নিজ কাজে যোগদান করেন।
উল্লেখ্য, আমিরাতে সরকারী ও প্রাইভেট অফিসগুলোতে তিন দিন ছুটি প্রবাসীরা নিজেদের পরিকল্পনা ও সুযোগমত ঈদের ছুটি নানাভাবে উদযাপন করেন।

কেউবা বিভিন্ন সংগঠনের ব্যানারে নেতা-কর্মীরা একত্রিত হয়ে শুভেচছা বিনিময় করেন, কেউবা আত্মীয়-স্বজনদের সঙ্গে দেখা করতে এক শহর অথবা এক জায়গা থেকে অন্য জায়গায় ছুটে যান। কেউবা বিভিন্ন সংগঠনের নেতাদের বাসায় একত্রিত হয়ে শুভেচ্ছা বিনিময়সহ সাংগঠনিক কর্মকাণ্ড চাঙ্গা করেন। কেউবা দল বেধে বিভিন্ন দর্শনীয় স্থানে বেড়াতে যান। কেউ কেউ পার্কে বিশেষ আয়োজনে বিশেষ খাবারের ব্যবস্থা করেন। অনেকে আবার গরমে এদিক-সেদিক না গিয়ে লম্বা ঘুম দেন।

কেউ কেউ আবার দেশের ছেলে-মেয়ে, মা-বাবা, পরিবার ও আত্মীয় স্বজনদের সাথে সারাদিন কথা বলেই কাটিয়ে দেন। নিম্ম আয়ের প্রবাসীরা ছুটি দিনে বাড়তি কিছু আয়ের আশায় বিভিন্ন জায়গায় অস্থায়ীভাবে কিছু বেচাকেনাও করেন। এভাবেই সংযুক্ত আরব আমিরাতের স্থানীয় নাগরিক ও বিভিন্ন দেশের প্রবাসীরা একত্রে ঈদ উজ্জাপন করছে।

সংযুক্ত আরব আমিরাতে ঈদুল আজহা নামাজের স্থান এবং সময় সূচি ঘোষণা করেছে !

সংযুক্ত আরব আমিরাতে ঈদুল আজহা নামাজের সময় সূচি আজ শনিবার জেনারেল অথরিটি অফ ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড এন্ডোমেন্টস (আওকাফ) ঘোষণা করেছে ।

ঈদুল আজহার প্রথম দিন বিশেষ দোয়া করা হয়। ঈদের আগে, মুসলমানরা আরাফাত দিবস – বার্ষিক ইসলামী তীর্থযাত্রা, হজ এবং তীর্থযাত্রার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনটির সমাপ্তি অনুষ্ঠান পালন করে ।
নীচে ঈদুল আজহার সব স্থানের নামাজের সময় সূচি রয়েছে।

আবু ধাবি সকাল 6.12 মিনিটে

দুবাই সকাল 6.08 মিনিটে

শারজাহ সকাল 6.07 মিনিটে

আজমান সকাল 6.07 মিনিটে

রাস আল খাইমাহ সকাল 6.04 মিনিটে

উম্মে আল কোওয়াইন সকাল 6.06 মিনিটে

ফুজাইরাহ সকাল 6.04 মিনিটে

আল আইন 6.06 মিনিটে

ধাফরা সকাল 6.16 মিনিটে

খোর্ফাকান সকাল 6.04 মিনিটে ( সূত্র : খালিজ টাইমস )

আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রী পবিত্র ঈদুল আজহা সামনে রেখে ভারত পাকিস্তানের প্রতি যে আহ্বান করলেন !

সংযুক্ত আরব আমিরাত উপমহাদেশের উন্নয়নের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছে, কাশ্মীর বিবাদ নিয়ে উভয় দেশের সংযমের প্রতি আহ্বান জানিয়েছে।সংযুক্ত আরব আমিরাত বলেছে যে এটি জম্মু ও কাশ্মীরের উন্নয়নের বিষয়টি উদ্বেগের সাথে পর্যবেক্ষণ করছে এবং সং*ঘাতের সব পক্ষকে সংঘাত বন্ধ করে মীমাংসায় যাওয়ার আহ্বান জানিয়েছে, ওয়াম আজ বৃহস্পতিবার প্রতিবেদনে একথা জানিয়েছেন।

সংযুক্ত আরব আমিরাতের বৈদেশিক বিষয় ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ডঃ আনোয়ার বিন মোহাম্মদ “এজম্মু ও কাশ্মীর অঞ্চলে শান্তি, সুরক্ষা ও স্থিতিশীলতা বজায় রাখতে সংলাপের ব্যবহারের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন।”

সংযুক্ত আরব আমিরাত পবিত্র ঈদুল আজহা সামনে রেখে ভারত ও পাকিস্তান উভয় দেশের নেতৃত্বের বুদ্ধি ব্যবহার করে যোগাযোগ ও গঠনমূলক সংলাপের মাধ্যমে এই সঙ্কট সং*ঘাত কাটিয়ে ওঠার জন্য দক্ষ নেতাদের প্রতি আস্থা প্রকাশ করেন। কাশ্মীরের সংকটের হাত থেকে রক্ষা করতে এবং বর্তমান পরিস্থিতি উন্নয়ন করতে ভারত ও পাকিস্তান উভয় দেশের নেতাদের সংলাপের অনুরোধ করেছে।

বেড়ে যাচ্ছে আমিরাতসহ সব দেশের রেট ! দেখে নিন আজকের টাকার রেট !

এই মুহূর্তে দেশে ও দেশের বাইরে যে যেখান আছেন সবাইকে “আমার বাংলাদেশ”এর পক্ষ থেকে স্বাগতম !যারা দেশের বাইরে কাজ করছেন তারা দেশের জন্য অত্যান্ত উপকার করছেন । কারন বাংলাদেশের রেমিটেন্সের সবচেয়ে বড় অবদান রাখছেন আপনারা প্রবাসী যারা প্রতিনিয়ত দেশে টাকা পাঠাচ্ছেন। দেশে টাকা পাঠানোর পূর্বে টাকার রেট ভালোভাবে দেখে নিন। আজ ০৯/০৮/২০১৯ তারিখ দেখে নিন আজকের টাকার রেট !
,

সৌদি রিয়াল (SAR) =22.60৳

মালয়েশিয়ান রিংগিত (MYR) = 20.70৳

দুবাই দেরহাম (AED ) = 23.10৳

বাহরাইন দিনার (BHD ) = 225.12৳

সিঙ্গাপুর ডলার ( SGD) = 62.20 ৳

ওমানি রিয়াল (OMR) = 219.25৳

ব্রিটিশ পাউনড (GBP) = 111.85৳

কুয়েতি দিনার (KWD ) = 276.80 ৳

কাতারি রিয়াল(QAR) =23.30৳

ইউএস ডলার (USD) = 84.45৳

ইউরো (EUR) = 95.35 ৳

মালদ্বীপিয়ান রুপিয়া (MVR ) = 4.95৳

অস্ট্রেলিয়ান ডলার( AUD)=59.40৳

নিউজিল্যান্ড ডলার(NZD) = 57.80৳

কানাডিয়ান ডলার (CAD) = 62.55৳

ইন্ডিয়া রূপি (INR) = 1.21৳

সাউথ আফ্রিকান রেন্ড (ZAR) =5.51৳

ইরাকি দিনার (IQD) = 0.070৳

দক্ষিণ কোরিয়ান উয়ান(WAN)= 0.074৳

জাপানিজ (YEN) = 0.739৳

চাইনিজ উয়ান ( YUAN) =12.11৳

আফগানিস্তান  (AFN) = 1.09 ৳

সোমালিয়া (SOS ) = 0.14 ৳

প্রতি মুহূর্তে আন্তর্জাতিক বাজারে লেনদেনের তারতম্যের সাথে সাথে টাকার রেট উঠানামা করে।হুন্ডি বা অবৈধ পথে টাকা পাঠাইয়া নিজে ঝুঁকিতে থাকবেন না । তাতে আপনি যেমন উপকৃত হবেন, দেশ ও উপকৃত হবে।
বিভিন্ন দেশ থেকে বৈধ পথে বাংলাদেশে টাকা পাঠানোর বিভিন্ন এজেন্ট আছে যেমন মানি গ্রাম , ওয়েস্টার্ন ইউনিয়ন , রিয়া ইত্যাদি ।কিছু কিছু কোম্পানিতে রেট আপডেট করতে সময় নেয় তাই দেশে টাকা পাঠানোর আগে ভালোভাবে রেট যাচাই করে নিন ।