মোবাইলে কথা বলতে বলতেই ট্রাকের নিচে পিষ্ট হয়ে গেল !

পঞ্চগড়ের বোদা উপজেলায় ট্রাকচাপায় বিপ্লব রব্বানী (৪২) নামের এক এনজিওকর্মী নি’হত হয়েছেন। আজ মঙ্গলবার সকালে উপজেলার বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বার্তা সংস্থা ইউএনবি এ খবর জানিয়েছে।নিহত বিপ্লব স্থানীয় একটি এনজিওর মাঠকর্মী ছিলেন। তিনি নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি এলাকার আবদুল হক প্রামাণিকের ছেলে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হায়দার মো. আশরাফুজ্জামান জানান, বিপ্লব রব্বানী মোবাইলে কথা বলতে বলতে সাইকেলে করে বোদা পৌরসভা এলাকার বাইপাস পার হচ্ছিলেন। এ সময় ঢাকাগামী একটি ট্রাক হর্ন বাজালে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে নিজেই ট্রাকের নিচে পড়েন। এ সময় ঘটনাস্থলেই নি’হত হন বিপ্লব।

পরে বোদা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স, পুলিশ ও হাইওয়ে পুলিশ লাশ উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় বলে জানান ওসি।

স্টিলের নৌকায় বিদ্যুতের তার লেগে দুই দিনমজুরের ঘটনাস্থলেই মৃ’ত্যু !

সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া গ্রামের পূর্বপাড়ার খালে স্টিলের নৌকায় বিদ্যুতের তার লেগে দুই দিনমজুরের মৃ’ত্যু হয়েছে। আজ বুধবার সকাল ৯টার দিকে এই ঘটনা ঘটে।নি’হত দুজন হলেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার বানেশ্বর গ্রামের মামুন মিয়া (৩০) ও হাবিবুল্লাহ (২৫)।

পুলিশ ও এলাকাবাসী জানায়, বানেশ্বর গ্রামের চার শ্রমিক একটি স্টিলের নৌকা নিয়ে সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া গ্রামে ইট বিক্রি করতে আসেন। ফিরে যাওয়ার পথে  ভাটিপাড়া পূর্বপাড়া খালে বিদ্যুতের তারে নৌকার স্টিলের বৈঠা লেগে যায়। সে সময় তারের বিদ্যুৎ স্টিলের পুরো নৌকায় চলে যায়। এতে স্টিলের নৌকার ওপরে থাকা দুই শ্রমিক মামুন মিয়া ও হাবিবুলল্লাহ ঘটনাস্থলেই মা’রা যান।

পরে নৌকায় থাকা আরো দুই শ্রমিক সুজন মিয়া ও বাচ্চু মিয়াসহ এলাকাবাসী দিরাই থানা পুলিশকে খবর দিলে পুলিশ দুজনের লা’শ উ’দ্ধার করে থানায় নিয়ে যায়। দুজনের লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল জানান, সরাইল থেকে চার শ্রমিক একটি ইটবোঝাই স্টিলের নৌকা নিয়ে ভাটিপাড়ায় ইট বিক্রি করে ফিরছিলেন। পথে দুই শ্রমিক বিদ্যুতের তার লেগে ঘটনাস্থলেই নি’হত হয়েছেন। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে লা’শ দুটি উদ্ধার করে ময়’নাতদ’ন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠিয়েছে।

বিদ্যুতের খুঁটিতে ঝুলছে লাইনম্যানের লা*শ !

১১ হাজারের ভোল্টেজের তার থেকে বিদ্যুৎ বিভাগের লাইনম্যান জালাল ফকিরের (৪১) ঝু*লন্ত লা*৮শ উদ্ধার করা হয়েছে। যশোর শহরের খোলাডাঙ্গার আয়েশা-আবেদ ফাউন্ডেশনের সামনে এই দু*র্ঘ*৮টনা ঘটে।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুর ১টার দিকে ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিভাগের লোকজন লা**শ উদ্ধার করে। জালাল ফকির যশোর বিদ্যুৎ বিভাগ-১ এর লাইনম্যান এ চাকুরি করতেন। তিনি নেত্রকোনা জেলার হালিম ফকিরের ছেলে।বিদ্যুৎ বিভাগের সাব ডিভিশনের ইঞ্জিনিয়ার রবিউল করিম জানান, আজ মঙ্গলবার দুপুর পৌনে ১টার দিকে আয়েশা আবেদ ফাউন্ডেশনের সামনে ১১ হাজার ভোল্টেজের তার সংযোগ ঠিক করছিলেন।

লাইনম্যান জালাল ফকির লাইনের সুইচ অফ করার আগেই তিনি তারে হাত দেন। এসময় বিদ্যুতায়িত হন। যশোর ফায়ার সার্ভিসের কর্মীরা জালাল ফকিরের ঝুলন্ত দে**হ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের নিয়ে যায়।জরুরী বিভাগের ডাক্তার আহমেদ তারেক সামস বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃ**ত্যু হয়েছে।

সিলেটে হানিমুনে গিয়ে লা’শ হয়ে ফিরলেন নব দম্পতি !

ঈদের এক সপ্তাহ আগে বিশ্ববিদ্যালয়পড়ুয়া শিক্ষার্থী সাদিয়া আক্তার সাথীর সঙ্গে বিয়ে হয় ব্যবসায়ী ইমরান হোসেনের। বিয়ের পর ঈদ উৎসব পালন। তারপর হানিমুন।তবে বাড়ি ফে*রা হলো না এই দম্পতির। পথেই বাসের চাপায় পৃষ্ট হয়ে না ফেরার দেশে তারা। মেহেদির রঙ এখনো মুছেনি, যায়নি বিয়ে বাড়ির ধুম। এরই মধ্যে নব দম্পতিসহ চারজনের মৃ’**ত্যু*র খবরে মূর্ছা যাচ্ছেন নিহতদের পরিবারের সদস্যরা।

আজ শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে সিলেট থেকে ফেরার পথে নরসিংদীর শিবপুর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের কারারচর এলাকায় শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীসহ চারজন নি**হত হন। আহত হন আরও চারজন। মুমূ**র্ষু অবস্থায় আ*হত চারজনকে ঢাকায় পাঠানো হয়েছে।

হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস জানিয়েছেন, হানিমুন ও মাজার জিয়ারত শেষে গতকাল রাতে বন্ধুদের সঙ্গে প্রাইভেটকারযোগে সিলেট থেকে ঢাকায় ফিরছিলেন। প্রাইভেটকারটি শিবপুরের কারারচর এলাকায় পৌঁছলে বিপরীত দিক ঢাকা থেকে আসা সিলেটগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এ সময় প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায়। নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খা**দে পড়ে যায়।এতে ঘটনাস্থলেই প্রাইভেটকারে থাকা নব দম্পতিসহ তিন যাত্রী মা’**রা যান।

খবর পেয়ে ইটাখোল হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিস নরসিংদী ও শিবপুরের চারটি ইউনিট দু**র্ঘ*টনাস্থল থেকে হতা*হতদের উদ্ধার করে। আহত অবস্থায় বাস ও প্রাইভেটকারের আরও পাঁচ যাত্রীকে নরসিংদী জেলা হাসপাতালে নেয়া হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মা’রা যান। আহতদের মধ্যে চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মূলত বেপরোয়া গতিতে পাশ কাটাতে গিয়ে এ দুর্ঘ**টনা ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলে জানিয়েছেন তারা।

রাজধানীর মিরপুর ভ’য়াবহ অ’গ্নিকান্ড : কাজ করছে ১৯ ইউনিট

রাজধানীর মিরপুর ৭ রূপনগর থানার পেছনে চলন্তিকার মোড়ে বস্তিতে ভ*য়াবহ আ*গুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে আ*গুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট।শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৭টা ২২ মিনিটে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার এরশাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগুনের খবর পাওয়ার পরই মোট ১৯টি ইউনিট পাঠানো হয়েছে। সর্বশেষ খবর অনুযায়ী আ*গুন নিয়ন্ত্রণে আসেনি। আগুনের কারণ জানা যায়নি।এ বিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন রুপনগর থানার পেছনে সাড়ে সাতটার দিকে অ*গ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন খুব দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ছে।আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছি।

যমুনা নদীতে বরযাত্রী বোঝাই নৌকা ডুবে দুজন নি’হত, নিখোঁজ ৬ বরযাত্রী !

সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার যমুনা নদীতে বিয়ের বরযাত্রী বোঝাই নৌকা ডুবে দুজন নি’হত হয়েছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও ছয় বরযাত্রী।বুধবার দুপুরে উপজেলার মনসুর নগর ইউনিয়নের দুর্গম সিন্নারচর এলাকায় ওই নৌকাডুবির ঘটনা ঘটে। নি’হত’দের পরিচয় জানা যায়নি।

ইউএনও মো. জাহিদ হাসান সিদ্দিকী জানান, জামালপুর জেলার সরিষাবাড়ী থেকে আসা বিয়ের বরযাত্রী বোঝাই একটি নৌকা বগুড়ার সারিয়াকান্দি এলাকায় যাচ্ছিল।নৌকাটি সিন্নারচর এলাকায় পৌঁছলে যমুনার প্রবল স্রোতে ডুবে যায়। এতে আ’ট বরযাত্রী নি’খোঁজ হন। পরে দুজনের মর’দেহ উ’দ্ধার করেন স্থানীয়রা। অন্যদের উ’দ্ধারে পু’লিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা অভিযান চালাচ্ছেন।

১৮ যাত্রী নিয়ে একটি স্পিডবোট ডু*বির ঘ*টনা ঘ*টেছে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টে ১৮ যাত্রী নিয়ে একটি স্পিডবোট ডুবির ঘ*টনা ঘ*টেছে। এতে অনেকে নি*খোঁজ রয়েছে।
তী*ব্র স্রো*তের কারণে মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে এ ঘ*টনা ঘটে। এ ঘ*টনার পর নৌরুটটিতে ব*ন্ধ রাখা হয়েছে লঞ্চ ও স্পি*ডবোট চলাচল। তবে সীমিত আকারে ফেরি চলাচল করছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, সকালে শিমুলিয়া ঘাট থেকে ১৬ যাত্রী নিয়ে একটি স্পিডবোট কাঁঠালবাড়ী ঘাটের উদ্দে*শ্যে ছেড়ে আসে।স্পিডবোটটি মাঝ পদ্মায় এলে ঢেউয়ের ধাক্কায় উ*ল্টে যায়।এ সময় স্পিডবোটের ১৮ জন যাত্রী পানিতে ডু*বে যান ঘাট থেকে অন্য স্পিডবোট গিয়ে উ*দ্ধার কা*র্যক্রম চা*লায় এবং অনেকে নি*খোঁজ রয়েছে।

গরু বিক্রি শেষে সড়কেই প্রাণ গেল তিন বেপারীর !

মানিকগঞ্জের ঘিওর উপজেলার পুখুরিয়া এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে গরুবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে গেলে তিন বেপারী নি’হত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ছয়জন।আজ সোমবার সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই রাজধানীর গাবতলীতে গরু বিক্রির পর কুষ্টিয়ায় নিজ গ্রামের বাড়িতে ফিরছিলেন।

নি’হতরা হলেন মনোয়ার হোসেন (২৪), ওবায়েদ হেসেন (৪২) ও ইজাহার (৪৫)। তাঁরা সবাই কুষ্টিয়ার উজানপুর গ্রামের বাসিন্দা।
পুলিশ ও আহত গরু বেপারীরা জানান, রাজধানীর গাবতলীতে বেশ কিছু গরু বিক্রির পর আজ ভোররাতে ১১টি গরু নিয়ে ১৮ বেপারী একটি ট্রাকে করে কুষ্টিয়ায় গ্রামের বাড়িতে ফিরছিলেন। এ সময় মানিকগঞ্জের ঘিওর উপজেলার পুখুরিয়া এলাকায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে গিয়ে পানিতে ডুবে যায়। এতে ঘটনাস্থলেই মা’রা যান মনোয়ার হোসেন ও ওবায়েদ হেসেন। এ সময় আহত হন আরো সাতজন।

আহতদের মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে নিয়ে গেলে সেখানে ইজাহার নামের আরো একজন নি’হত হন। আহত অন্যরা হাসপাতালে ভর্তি রয়েছেন।বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ইয়ামিন উদ-দৌলা জানান, দুর্ঘটনার পর ট্রাকের চালক ও তাঁর সহকারী পালিয়ে গেছেন। লা’শ তিনটি ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতাল ম’র্গে রাখা হয়েছে বলেও জানান তিনি।

গরু জবাইকালে ছু’রি ঢুকে শিশুর মৃ’ত্যু !

মাদারীপুরে গরু জবাই করার সময় অসাবধানবশত কসাইয়ের হাত থেকে ছু’রি ছুটে গিয়ে পেটে ঢু’কে এক শিশুর মৃ’ত্যু হয়েছে। আজ সোমবার সকাল ১০টার দিকে সদর উপজেলার দুধখালী ইউনিয়নে এ ঘটনা ঘটে।নি’হত শিশুর নাম মৌমিতা আক্তার (১০)। সে দুধখালী ইউনিয়নের উত্তর দুধখালী বড়কান্দি গ্রামের আনোয়ার বেপারীর মেয়ে।

মৌমিতা দুধখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে পড়ত। তার মৃ*ত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, আজ সকাল ১০টার দিকে বাড়ির লোকজন উঠানে গরু জ’বাই করা শুরু করেন। এ সময় কয়েকজন শিশু দাঁড়িয়ে তা দেখছিল। একপর্যায়ে গরু নাড়াচাড়া করলে কসাইয়ের হাতে থাকা ছুরি ছুটে গিয়ে মৌমিতার পেটে ঢু’কে যায়। সঙ্গে সঙ্গে মাটিয়ে পড়ে যায় মৌমিতা। পরে বাড়ির লোকজন তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃ’ত ঘোষণা করেন।

দুধখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) ৯ নম্বর ওয়ার্ডের সদস্য নাসির উদ্দিন বেপারী জানান, বাড়ির লোকজন গরু জবাই করছিল। রগ কাটার সময় গরুটি দাপাদাপি করছিল। এ সময় কসাইয়ের হাতে থাকা ছোড়া ছুটে গিয়ে মৌমিতার পেটে ঢু’কে যায়। ঘটনাস্থলেই মৃ”ত্যু হয় শিশুটির।মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সিরাজুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ হাসপাতাল ও ঘটনাস্থল পরিদর্শন করেছে। নি*হতের পরিবার থেকেও কোনো অভি’যোগ দেয়নি। তবে বিষয়টি খুবই দুঃখজনক।

মাদারীপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শশাঙ্ক ঘোষ বলেন, মৌমিতার পেটের ভেতর থেকে শুরু করে আঘাত ফুসফুস পর্যন্ত লেগেছে। এটি বড় ধরনের আঘাত। হাসপাতালে আনার অনেক আগেই ওই শিশুটির মৃ*ত্যু হয়। পরে স্বজনরা মৌমিতার ম*রদেহ বাড়িতে নিয়ে গেছে।

ঈদের দিন সোমবার বেপরোয়া ভাবে মোটরসাইকেল চালিয়ে এক যুবক নি*হত হয়েছেন

ঈদের দিন সোমবার বেলা সাড়ে ১১টার দিকে খুলনার পাইকগাছা উপজেলার শিববাটি ব্রিজ সংলগ্ন এলাকায় মোটরসাইকেল নিয়ে প্রতিযোগিতায় নেমে সায়েক নামে এক যুবক নি*হত হয়েছেন এ সময় আরও তিনজন আ*হত হয়েছেন।

মোটরসাইকেল থেকে রাস্তার ওপর ছি*টকে পড়ে আ*হত হন সায়েক, নাহিষ, আকাশ ও শংকর মণ্ডল নামে চার যুবক আ*হতদের উ*দ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সায়েককে মৃ*ত ঘো*ষণা করেন চিকিৎসক।উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নীতিশ চন্দ্র গোলদার জানিয়েছেন, অপর তিনজনের মধ্যে দুইজনের অবস্থা আ*শঙ্কাজ*নক হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাইকগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বিপ্লব বলেন, দুই মোটরসাইকেলের সংঘর্ষে একজন নি*হত ও তিনজন আ*হত হয়েছেন। আ*হত দুইজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।